বেনাপোল সীমান্তে সাড়ে ৪কেজি ১৯টি সোনার বার ও বিদেশি মদসহ আটক ২

http://www.71news24.com/2019/03/18/1128

বেনাপোল প্রতিনিধি, যশোর :

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) কর্তৃক ৪.৫৫৭ কেজি ওজনের ১৯ টি স্বর্ণের বার এর সাথে ০১ জন এবং মদ ও গাঁজার সাথে ০২ জন আসামীসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য আটক।

অদ্য ২৪ সেপ্টেম্বর ২০২৪ তারিখ যশোর জেলার বেনাপোল পোর্ট থানাধীন আমড়াখালী চেকপোস্টের সামনে হতে যশোর হতে বেনাপোল গামী যাত্রীবাহী বাস তগল্লাশী করে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর আমড়াখালি চেকপোষ্ট সংলগ্ন ব্রীজের পশ্চিম পার্শ্বে বিজিবি সদস্য কর্তৃক ৪.৫৫৭ কেজি ওজনের ১৯ টি স্বর্ণের বারসহ ০১ জন আসামী আটক করা হয়।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল সাইফুল্লাহ্ সিদ্দিকী, এসপিসি, পিএসসি জানান, দীর্ঘদিন যাবত স্বর্ণ, মাদক, ডলার, রুপি, হুন্ডি ও চোরাচালান মালামাল আটকের নিমিত্তে আমড়াখালী চেকপোস্টে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। এরই অংশ হিসেবে, অদ্য ২৪ সেপ্টেম্বর ২০২৪ তারিখ আনুমানিক ১১০৫ ঘটিকায় যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর আমড়াখালি চেকপোষ্টের বিজিবি সদস্য কর্তৃক নিয়মিত গাড়ি তল্লাশীর অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে বাসের মধ্যে একজন ব্যক্তির কোমরে কালো কাপড়ের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১৯ টি (২৪ ক্যারেট) স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বার ১৯ টি’র সর্বমোট ওজন ৪.৫৫৭ কেজি এবং যার সিজার মূল্য ৪,৬১,৬২,৪১০/-(চার কোটি একষট্টি লক্ষ বাষট্টি হাজার চারশত দশ) টাকা। আটককৃত ব্যক্তি-মোঃ মাহফুজ মোল্ল্যা (২৬), পিতা- হাসমত উল্ল্যাহ, গ্রাম-মঙ্গলপুর, ডাক- বরদিয়া, থানা- লোহাগড়া, জেলা- নড়াইল। এছাড়াও আমড়াখালী চেকপোস্ট কর্তৃক ইজিবাইক তল্লাশি করে ০২ কেজি গাঁজাসহ ০১ জন (মহিলা) আসামী এবং ১২ বোতল বিদেশী মদসহ ০১ জন ভারতীয় নাগরিক (আসামী) আটক করে। কাশিপুর ও পাঁচপীরতলা বিওপি’র টহল কর্তৃক সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ভারতীয় ১০০ বোতল ফেন্সিডিল ও ২৯ বোতল বিদেশী মদ আটক করতে সক্ষম হয়।

 

আটককৃত আসামীর বিরুদ্ধে মামলা দায়ের এর মাধ্যমে থানায় হস্তান্তর, মালিকবিহীন মাদকদ্রব্য ধ্বংস করার নিমিত্তে অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা এবং স্বর্ণ ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

Please follow and like us: